Comilla TV - The First online TV of Comilla

লাকসামে ১ মিটার দূরত্বে সুরক্ষারেখা অঙ্কন

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৭:৩৫ পিএম, ১৭ এপ্রিল ২০২১ শনিবার

 

কুমিল্লার লাকসামে করোনাভাইরাসের সংক্রমণ রোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গুরুত্বপূর্ণ পয়েন্টে সুরক্ষারেখা অঙ্কন করা হয়েছে। স্থানীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন’র উদ্যোগে এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সুজন জানান, সামাজিক দূরত্ব স্থাপনে ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন এর উদ্যোগে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ, প্যাথলজি বিভাগ, এক্সরে বিভাগ, টিকেট কাউন্টার, কোভিড-১৯ ভ্যাকসিন ওয়ার্ডে ১ মিটার দূরত্বে সুরক্ষারেখা অঙ্কন করা হয়েছে।

এছাড়া, লাকসাম দৌলতগঞ্জ বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও ফার্মেসীর সামনেও সুরক্ষা রেখা অঙ্কন করা হয়েছে। লাকসামে করোনা সংক্রমণ শুরুর আগ থেকে ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন ব্যাপক সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত রেখেছে। বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করতে গিয়ে সংগঠনের বেশ কয়েকজন স্বেচ্ছাসেবী ইতোমধ্যে করোনায় আক্রান্ত হন। আক্রান্তরা করোনামুক্ত হয়ে মুমুর্ষ রোগীদের প্লাজমা দান করছেন।

সর্বশেষ শুক্রবার (১৬ এপ্রিল) সংগঠনের কোষাধ্যক্ষ খান শামীম আহমেদ রোজা রেখে কুমিল্লা মেডিকেল হাসপাতালে করোনা আক্রান্ত এক রোগীকে প্লাজমা দান করেন। মানবিক কল্যাণে বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখে সংগঠনটি এলাকায় বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে।

সংগঠনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পী জানান, করোনা মহামারির পাশাপাশি যে কোন প্রাকৃতিক দূর্যোগে এগিয়ে আসা, গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের স্বেচ্ছাসেবীরা নিবেদিতভাবে কাজ করে আসছে। মানবিক সেবায় আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।