Comilla TV - The First online TV of Comilla

মতলব উত্তরে ৩৫দিন পর কবর থেকে কিশোরীর লাশ উত্তোলন

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৫:০০ পিএম, ১৫ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

আত্মহত্যা নয় , মেয়েকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে ; বাবার এমন অভিযোগে আদালতের নির্দেশে দাফনের ৩৫ দিন পর কিশোরী খাদিজার লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষের উপস্থিতিতে মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের পশ্চিম রাযেরদিয়া পারিবারিক কবরস্থান থেকে ওই কিশোরীর লাশ উত্তোলন করা হয়।

গত ১০ই অক্টোবর মামার বাড়িতে পারিবারিক কলহে মাথার চুলে দেয়ার তেল পান করে অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক কিশোরী খাদিজা আক্তারকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় পিতা সাব্বির আহমেদ চাঁদপুর আদালতে কিশোরীর মামা পশ্চিম রায়েরদিয়া গ্রামের তাফাজ্জল হোসেনকে প্রধান আসামী করে ৮জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তের দায়িত্ব পান পিবিআই চাঁদপুরের পুলিশ পরিদর্শক মীর মাহবুব। তিনি জানান , ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ খাদিজাকে মৃত ঘোষনা করার পর ময়না তদন্ত ছাড়াই দাফন করা হয়। কিন্তু সম্প্রতি ওই কিশোরীর বাবা সাব্বির আহম্মদ তার মেয়েকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে চাঁদপুর আদালতে আট জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে আদালত ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন।

ওই কিশোরীর বাবা সাব্বির আহমেদ অভিযোগ করে বলেন , আমি ঢাকায় গাড়ি চালক হিসেবে কাজ করি। আমার স্ত্রীর সাথে সম্পর্ক বিচ্ছেদ হওয়ার পর ছোট কাল থেকে আমার মেয়ে খাদিজা নানির সাথে এ বাড়িতে বসবাস করতো। আমার মেয়েকে মেরে আত্মহত্যা করেছে বলে প্রচার চালায় এ বাড়ির লোকজন। পরে তড়িঘড়ি করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন সম্পন্ন করে। পরে লোকজনের কাছে জানতে পারি তাফাজ্জল পিটিয়ে ও শ্বাসরোধ করে আমার মেয়ে খাদিজা আক্তারকে হত্যা করেছে। এ কারণে দোষীদের শাস্তির দাবিতে আদালতে মামলা করেছি।

মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিষ ঘোস বলেন , ময়নাতদন্তর জন্য আদালতের নির্দেশে ওই কিশোরীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

মতলব থেকে মনিরুল ইসলাম মনিরের তথ্যচিত্রে
ডেস্ক রিপোর্ট
কুমিল্লা ডট টিভি