Comilla TV - The First online TV of Comilla

নিরাপত্তা সংকটে চাঁদপুর সরকারি হাসপাতাল ; বক্স আছে নেই পুলিশ

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:৪৮ পিএম, ১৪ নভেম্বর ২০১৮ বুধবার

আড়াই’শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে রোগীদের নিরাপত্তায় পুলিশ বক্সটি নামেই পড়ে আছে। হাসপাতালের সামনে পুলিশ বক্স থাকলেও সেখানে নেই কোন পুলিশ। আর এই পুলিশ বক্সটি তৈরি করার পর থেকে এভাবেই পড়ে আছে প্রায় ১ বছর যাবৎ । রোগী এবং হাসপাতালের নিরাপত্তার জন্য বছর খানেক আগে এটি নির্মাণ করা হলেও এখন নিয়মিত পুলিশ টহল ও আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় পড়ে আছে পুলিশ বক্সটি ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চাঁদপুর জেলা পুলিশের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আশরাফুজ্জামান ও কমিউনিটি সার্পোট কমিটির নেতৃবৃন্দরা মিলে হাসপাতালের নিরাপত্তা রক্ষায় নিয়মিত সেখানে পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার জন্য এই পুলিশ বক্সটি করার সিদ্ধান্ত নেয়। তারপর থেকেই হাসপাতালের নিজস্ব অর্থায়নে হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন পুলিশ বক্সটি নির্মাণ করা হয়। কিন্তু প্রায় ১ বছর সময় অতিবাহিত হলেও সেটি এখনো আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়নি। এমনকি জেলা পুলিশ থেকে কোন প্রকার নিয়মিত পুলিশ সদস্য দেয়া হয়নি। তাই নির্মাণ করার পর থেকেই পুলিশ বিহীন পড়ে আছে হাসপাতাল এলাকায় নির্মিত পুলিশ বক্স।

এ ব্যাপারে হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক মোঃ সফিউল আলম জানান , এখানে নিয়মিত পুলিশ ডিউটি দেয়ার জন্য আমরা বেশ কয়েকবার পুলিশ সুপার বরাবর আবেদন করেছি। কিন্তু কোন লাভ হয়নি। পুলিশ বক্সটি চালু করতে সেখানে পুলিশ সদস্য দেয়ার জন্য আমরা আবারো পুলিশ সুপার বরাবর আবেদন করবো।’

এদিকে প্রতিদিনই হাসপাতালের বিভিন্ন বিভাগে ঘটছে কোন না কোন দুর্ঘটনা। হাসপাতালের টিকেট কাউন্টারের সামনে প্রতিদিনই রোগীদের কাছ থেকে মোবাইল, গহনা ও নগদ অর্থ চুরির ঘটনার খবর পাওয়া যায়। এছাড়া হাসপাতালের জরুরি বিভাগে প্রায় সময় অনেক রোগীদের সাথে আসা বখাটে কিংবা মাস্তান প্রকৃতির লোকজন সামান্য বিষয় নিয়ে হামলা অথবা চিকিৎসকদের সাথে অনেক খারাপ আচরণ করে থাকে। তাই সেখানে যদি নিয়মিত পুলিশ পাহারা থাকে তাহলে হয়তোবা চুরি, ছিনতাইসহ কোন অপৃতিকর ঘটনা অনেকাংশে কম হতো। হাসপাতালে তৈরি করা এ পুলিশ বক্সটি সচল রাখতে ও হাসপাতালের নিরাপত্তা রক্ষায় সেখানে নিয়মিত পুলিশি পাহাড়া একান্ত প্রয়োজন বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

চাঁদপুর থেকে শাহরিয়ার খাঁন কৌশিকের তথ্যচিত্রে
ডেস্ক রিপোর্ট
কুমিল্লা ডট টিভি