Comilla TV - The First online TV of Comilla

কচুয়ায় ৩দিন ব্যাপী শ্রী শ্রী শ্যামাপূঁজা অনুষ্ঠিত

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:৫৩ পিএম, ১৪ নভেম্বর ২০১৮ বুধবার

কচুয়ার আলীয়ারা-জায়গীর সার্বজনীন শ্রী শ্রী মহাশ্মশান ঘাট , শ্রী শ্রী কালিমন্দির ও শিব মন্দিরের উদ্যোগে ৩ রদিন ব্যাপী শ্রী শ্রী শ্যামা মায়ের পূঁজা ও কবিগান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পূজার নির্ঘন্টের মধ্য দিয়ে শুরু হয়ে সোমবার রাতে পূজান্তে পুষ্পাঞ্জলী প্রদান ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের এই অন্যতম উৎসব সম্পন্ন হয়।

জায়গীর সার্বজনীন শ্রী শ্রী মহাশ্মশান ঘাট , শ্রী শ্রী কালিমন্দির ও শিব মন্দিরের সভাপতি শ্রী উত্তম কুমার দেবনাথের সভাপতিত্বে শেষ দিনে ভক্ত সাধারণের উদ্দেশ্যে সমাপনী কবি গান পরিবেশন করেন , মাদারীপুরের কবি স¤্রাট সরকার ও খুলনার কবি সদানন্দ সরকার।

এসময় মন্দিরের সাধারণ সম্পাদক শ্রী জীবন চন্দ্র ভৌমিক , সহ-সভাপতি শ্রী রবিন্দ্র চন্দ্র ভৌমিক , শ্রী গোপাল চন্দ্র ভৌমিক , শ্রী কিশোর সুরেশ ভৌমিক ও শ্রী সঞ্জয় চন্দ্র ভৌমিকসহ কয়েক শতাধিক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্যে বক্তারা এ মন্দিরটির সামনের মাঠ সংস্কার, ঘাটলা নির্মান , শশ্মান ঘাট নির্মান ও পুরোনো টিনের ঘর নির্মান করতে প্রশাসনসহ বৃত্তবানদের সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য যে, কচুয়া উপজেলার পশ্চিম সিমান্তবর্তী এলাকা জায়গির গ্রামে ২০১০ সালের ১৭ই ডিসেম্বর এই মন্দিরটি প্রতিষ্ঠার পর থেকে এ স্থানে হিন্দু সম্প্রদায়ের নানান ধর্মীয় অনুষ্ঠান যথাযথ ভাবে পালন করে আসছে।

কচুয়া থেকে জিসান আহমেদ নান্নুর তথ্যচিত্রে
ডেস্ক রিপোর্ট
কুমিল্লা ডট টিভি