Comilla TV - The First online TV of Comilla

আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭ দিন আমদানি-রপ্তানি বন্ধ ঘোষনা

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৩:৪৩ পিএম, ২১ অক্টোবর ২০২০ বুধবার

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দূর্গাপুজা, সরকারী ছুটি ও লক্ষ্মীপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য টানা ৭দিন বন্ধ থাকবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ। এই ৭ দিন ব্যাবসা বানিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারীরা আসা যাওয়া করতে পারবেন।

 

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, ২২ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে ২৬ অক্টোবর (সোমবার) পর্যন্ত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে টানা ৫দিন, পরে ৩০ অক্টোবর (শুক্রবার) সাপ্তাহিক সরকারী ছুটি এবং লক্ষ্মীপূজা উপলক্ষে ৩১ অক্টোবর (শনিবার)সহ মোট ৭দিন বন্দরের ব্যাবসা বাণিজ্য বন্ধ থাকবে। ১ নভেম্বর সকাল থেকে মাছ রফতানির মধ্য দিয়ে স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম ফের শুরু হবে বলে জানান তিনি।

 

আখাউড়া স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, পূজা উপলক্ষে ব্যবসায়ীরা বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের ঘোষণা দিলেও সরকারি ছুটি ছাড়া অন্যান্য দিন বন্দরের কার্যক্রম চালু থাকবে।

 

তিনি আরো বলেন, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বন্দরের বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও করোনা পরিস্থিতির কারণে দু’দেশে আটকে পড়া পাসপোর্টধারী ও কূটনৈতিক পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।