Comilla TV - The First online TV of Comilla

হোমনা ও তিতাসে প্রশাসনের নাকের ডগায় ঝুলছে প্রার্থীদের ব্যানার ফেষ

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ১২:২৭ এএম, ২০ নভেম্বর ২০১৮ মঙ্গলবার

 
নির্বাচন কমিশন নির্দেশ দেওয়ার পরও সোমবার হোমনা ও তিতাস আসনে প্রার্থীদের আচরণ বিধি লংঘণের অভিযোগ পাওয়া গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রার্থীদের সকল প্রকার পোস্টার, ফেস্টুন, ব্যানার ও গেইট খুলে ফেলার নির্দেশ রয়েছে। রোববারের মধ্যে এগুলো প্রার্থীরা সরিয়ে ফেলার কথা থাকলেও অনেকেই তা করেননি।
 
সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-হোমনা সড়কের তিতাস উপজেলার গোমতী সেতু থেকে বাতাকান্দি পর্যন্ত বিভিন্ন স্থানে পাঁচজন প্রার্থীর পোস্টার, ফেস্টুন ব্যানার ও গেইট দেখা যায়। তিতাস উপজেলার জিয়ারকান্দিতে বর্তমান মহাজোটের সংসদ সদস্য মোঃ আমির হোসেন ভুইয়ার ফেস্টুন, আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সেলিমা আহমদ মেরী, বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী একে.এম ফজলুল হক মোল্লা ও মহাজোটের জেপি (মঞ্জু) থেকে মনোনয়ন প্রত্যাশী মোঃ জসিম উদ্দিনের গেইট এখনও রয়েছে।
 
অপরদিকে তিতাস উপজেলা প্রশাসনের নাকের ডগায় রয়েছে আওয়ামীলীগে থেকে মনোনয়ন প্রত্যাশী আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য সোহেব চৌধুরী তপন এবং শাহ আলম খন্দকারের লাগানো ফেস্টুন ও ব্যানার। ওইসব প্রার্থীদের মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তাদের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
বিভিন্ন দলের ৪জন প্রার্থী তাদের নিজ খরচে সকল ফেস্টুন ও ব্যানার সরিয়ে নিয়েছেন। তাদের সাথে যোগাযোগ করা হলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা আমাদের পোস্টার, ফেস্টুন ব্যানার ও গেইট নিজ খরচে সরিয়ে নিয়েছি। সময় পার হবার পর যারা এখনও তাদের পোস্টার, ফেস্টুন ব্যানার ও গেইট সরিয়ে নেয়নি। প্রশাসন কি ব্যবস্থা গ্রহন করেন তা দেখার অপেক্ষায় আছি।
তিতাস উপজেলা নির্বাচন কর্মকর্তা আল-আমিন বলেন, গতকাল রোববার প্রার্থীদের পোস্টার, ফেস্টুন ব্যানার ও গেইট সরিয়ে নেওয়ার কথা। তবে আমি নতুন এসেছি। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্ণিং অফিসারের সাথে কথা বলে কি ব্যবস্থা নেওয়া যায আলোচনা করবো।
 
কুমিল্লা-২ আসন এর সহকারি রিটার্ণিং অফিসার এবং উপজেলা নির্বাহীর কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার বলেন, আজকে জেলা থেকে ম্যাজিষ্ট্রেট আসছে। সকল প্রার্থীদের পোস্টার, ফেস্টুন ব্যানার ও গেইট সরিয়ে নেয়নি তাদেন বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 
 
সোহেল আহমেদের তথ্যচিত্রে ওমর ফারুক মিয়াজীর রিপোর্ট
কুমিল্লা ডট টিভি