Comilla TV - The First online TV of Comilla

লাকসামে দুই পক্ষের বিরোধ মেটাতে গিয়ে বৃদ্ধ খুন

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:০৭ পিএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার

 


কুমিল্লার লাকসামে ভাই-বোনের বিরোধ থামাতে গিয়ে মো. মফিজুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধ খুন হয়েছেন। এই ঘটনায় লাকসাম থানা পুলিশ দুই নারীসহ ৫ জনকে আটক এবং ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। শুক্রবার সন্ধায় (১১ নভেম্বর) উপজেলার মুদাফরগঞ্জ (দক্ষিণ) ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের বেপারী বাড়িতে এই ঘটনা ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই গ্রামের মো. রফিকুল ইসলামের সঙ্গে তার বোন ফাতেমা বেগম ও পারভীন বেগমের পৈত্রিক সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধীয় জায়গায় বেড়া দেওয়াকে কেন্দ্র করে ওইদিন বিকেলে তাদের মধ্যে পুনরায় ঝগড়া-বিবাদ হয়। ঝগড়া-বিবাদের বিষয়টি জানাতে এবং বিবাদ মিমাংসার জন্য রফিকুল ইসলাম সালিশদার একই বাড়ির মো. মফিজুর রহমানকে ডেকে আনেন। তিনি বিবাদের ঘটনা সম্পর্কে তাঁকে অবহিত করছিলেন। এ সময় প্রতিপক্ষ আবারও বাক-বিতন্ডায় লিপ্ত হন। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে তুমুল ঝগড়া-বিবাদ চরম আকার ধারণ করে। সালিশদার হিসেবে মো. মফিজুর রহমান উভয়পক্ষের বিবাদ থামানোর চেষ্টা করলে ফাতেমা ও পারভিনের ছেলেরা এসে ওই বৃদ্ধের ওপর চড়াও হয়ে তাঁকে মারধর করেন। এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়ে অজ্ঞান হয়ে যান। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে লাকসাম হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ওই বৃদ্ধকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার পর পর স্থানীয় লোকজন ঘটনার সঙ্গে জড়িতদের রফিকুল ইসলামের দুই বোন ও তিন ভাগিনাকে আটক করে পুলিশকে খবর দেন। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আটককৃতদের পুলিশে সোপর্দ করেন।

লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এই বিভাগের জনপ্রিয়