Comilla TV - The First online TV of Comilla

লাকসামে করোনা আক্রান্তের ৮ জন সংখ্যা বেড়ে ৩৪৩: মৃত্যু ৯

ফারুক আল শারাহ

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৯:০৮ পিএম, ২৫ জুলাই ২০২০ শনিবার

 

কুমিল্লার লাকসামে ২১টি নমুনার মধ্যে ১২টির রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের মধ্যে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত এবং দ্বিতীয় নমুনায় ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪৩ জনে দাঁড়িয়েছে। ইতোমধ্যে এখানে ৯ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শনিবার (২৫ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ২১টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ১২ জনের রিপোর্ট পজিটিভ ও বাকী ৯ জনের নেগেটিভ। আক্রান্তদের মধ্যে নতুন করে ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকী ৪ জনের দ্বিতীয় নমুনায় পজিটিভ। নতুন আক্রান্তদের মধ্যে ৭ জন পুরুষ ও ১ জন নারী। দ্বিতীয় নমুনায় পজিটিভ আসা ৩ জন পুরুষ ও ১ জন নারী। উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪৩ জন।
লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল হান্নান ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় শনিবার পর্যন্ত ১৫০১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৪৮৯টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১১২৯টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ১২টি নমুনার রিপোর্ট। এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৯ জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২০৯ জন। অন্য ১৩৫ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

 

এই বিভাগের জনপ্রিয়