Comilla TV - The First online TV of Comilla

লাকসামে একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন প্রসূতি

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৩:১৯ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লার লাকসামে শারমিন (২৫) নামক এক গৃহবধূ একসাথে ৫ সন্তানের জন্ম দিয়েছেন। বুধবার (১২ আগস্ট) সকাল ১০ ঘটিকার দিকে লাকসাম জেনারেল হাসপাতালে তিনি ৫ সন্তানের জন্ম দেন। এ ঘটনায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।
জানা যায়, লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলাইয়া খন্দকার বাড়ির হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী শারমিনের প্রসব ব্যাথা দেখা দিলে পরিবারের লোকজন তাকে শহরের লাকসাম জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে দায়িত্বরত গাইনী চিকিৎসক ডা. লতিফা আহমেদ লতা কোন প্রকার অস্ত্রপাচার ছাড়াই নরমাল ডেলিভারি করেন। ওই গৃহবধূ একে একে ৫টি সন্তানের জন্ম দেন। নবজাতকদের মধ্যে ৩ জন ছেলে ও ২ জন মেয়ে।
প্রসূতির একসাথে ৫ সন্তান জন্মের খবর ছড়িয়ে পড়লে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। মুহুর্তেই বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। উৎসুক জনতা ৫ নবজাতককে একনজর দেখতে হাসপাতালে ভীড় জমায়। দুপুর ২টার দিকে ওই গৃহবধূকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। মা ও নবজাতক সুস্থ থাকলেও নবজাতকদের ওজন কম থাকায় উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠানো হয়।
প্রসূতি শারমিন আক্তারের স্বামী মো. মিজানুর রহমান জানান, গত কয়েক বছর আগে তাঁর স্ত্রী একটি সন্তান প্রসব করেন। কিন্তু ওই সন্তানটি তখন সময় মারা যায়। এখন আল্লাহর অশেষ রহমতে আমাকে আবারও ৫টি সন্তান দিয়েছেন। সেজন্য মহান আল্লাহর কাছে অনেক শোকরিয়া জানাই। এখন পর্যন্ত সন্তানগুলো এবং ও তাদের মা সুস্থ আছে। তিনি তাদের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
লাকসাম জেনারেল হাসপাতালের গাইনী ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. লতিফা আহমেদ লতা জানান, নির্দিষ্ট সময়ের অনেক আগেই (সাত মাসে) ওই নারীর সন্তান প্রসব হয়েছে। তবে নবজাতকেরা ও মা সুস্থ থাকলেও নবজাতকদের ওজন কম থাকায় কিছুটা ঝুঁকি রয়েছে। তাই তাদের উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে স্থানান্তরেরর পরামর্শ দেওয়া হয়েছে।
লাকসাম জেনারেল হাসপাতালের ব্যবস্থাপক (ম্যানেজার) মোঃ এমদাদুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, দায়িত্বশীলদের নিবিড় তত্ত্বাবধানে ওই নারী সুস্থভাবে ৫ সন্তানের জন্ম দেন। দুপুর ২টার দিকে তাদেরকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

ক্যাপশন: লাকসামে গৃহবধূর একসাথে জন্ম নেয়া ৫ নবজাতক।

এই বিভাগের জনপ্রিয়