Comilla TV - The First online TV of Comilla

লঞ্চডুবিতে মৃতের পরিবার পাচ্ছে দেড় লাখ টাকা

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৬:৩১ পিএম, ২৯ জুন ২০২০ সোমবার

রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় মৃতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়া হবে হবে বলে ঘোষণা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এছাড়া লাশ দাফনের জন্য নগদ ১০ হাজার টাকা করে দেয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (২৯ জুন) বিকেলে লঞ্চডুবির ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে প্রতিমন্ত্রী এ ঘোষণা দেন। এছাড়া এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। যে কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় হয়েছে।

এদিকে, শতাধিক যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো অনেকে।

জানা গেছে, সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি তাকে ধাক্কা দেয় এবং অনেকেটা চাপা দিয়ে লঞ্চটির উপরে উঠে যায়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

স্থানীয়রা জানান, লঞ্চটি ডুবে যাওয়ার পর কিছু যাত্রী সাঁতরে নদীর কিনারে উঠতে সক্ষম হন। তবে বেশিরভাগই উঠতে পারেননি। কতজন উঠতে পারেননি তা এখনও নিশ্চিত করতে পারেনি কোনো কর্তৃপক্ষ। তবে লঞ্চটিতে শতাধিক যাত্রী ছিল বলে দাবি তাদের।

 

এই বিভাগের জনপ্রিয়