Comilla TV - The First online TV of Comilla

রিফাত হত্যা মামলায় ১১ আসামির বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:২৬ পিএম, ২৭ অক্টোবর ২০২০ মঙ্গলবার

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন জেলা শিশু আদালত। ৬জনকে ১০বছর করে, ৪জনকে ৫বছর এবং ১জনের ৩বছর কারাদণ্ড দেয়া হয়েছে। আর বাকি ৩জনকে খালাস করে দেয়া হয়েছে।

 

আজ মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন জেলা শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান। বরগুনা কারাগারে থাকা মামলার অপ্রাপ্তবয়স্ক ৬জন আসামীকে আদালতে আনা হয়। এছাড়া এ মামলায় জামিনে থাকা বাকি ৮জন আসামীও আদালতে হাজির হন।

 

১৪ আসামির মধ্যে ‘হত্যাকাণ্ডে’ জড়িত ছিল বলে স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ৭জন অপ্রাপ্তবয়স্ক আসামি।

 

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকণ্ড ঘটে। ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দু`ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। ওই প্রতিবেদনে ‘প্রাপ্তবয়স্ক ১০ জন’ এবং ‘অপ্রাপ্তবয়স্ক ১৪ জন’কে এই হত্যাকান্ডের আসামি করা হয়েছে।

 

গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত। মোট ৭৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

 

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনায় পরদিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এ মামলার প্রধান স্বাক্ষী ছিলেন রিফাত শরীফের স্ত্রী মিন্নি।

 

এই বিভাগের জনপ্রিয়