Comilla TV - The First online TV of Comilla

রাম মন্দির নির্মাণের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৮:১৪ পিএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ভারতের বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে ‘সম্মিলিত কওমি প্রজন্ম’ নামে একটি সংগঠন। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সম্মিলিত কওমি প্রজন্মের নেতাকর্মীরা সারিবদ্ধভাবে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে সম্মিলিত কওমি প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া এর অন্যতম নেতা মুফতি এরশাদুল্লাহ কাসেমীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,‘সম্মিলিত কওমি প্রজন্ম’ ব্রাহ্মণবাড়িয়ার সদস্য মুফতি নিয়ামুল ইসলাম, জুবায়ের সাইফুল্লাহ ও সাইফুল ইসলাম মুন্নাসহ সংগঠনের নেতারা।

মানববন্ধনের সভাপতি মুফতি এরশাদুল্লাহ কাসেমী বলেন, আপনি বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আপনার কাছে আমাদের অনুরোধ সংসদ থেকে নিন্দা প্রস্তাব পাস করার জন্য। কারণ ভারতের বাবরি মসজিদের পাশে রাম মন্দির স্থাপন বাংলাদেশের মুসলমানরা কখনোই মেনে নিবে না।

‘সম্মিলিত কওমি প্রজন্ম’ ব্রাহ্মণবাড়িয়ার সদস্য মুফতি নিয়ামুল ইসলাম বলেন, যখনই কোনো আন্দোলনের সূত্রপাত হয় তখন ছোট থেকেই শুরু হয়। এই মানববন্ধন থেকে ভারতের বাবরি মসজিদ পুনঃউদ্ধারের আন্দোলন শুরু হয়ে গেল।

অপর সদস্য জুবায়ের সাইফুল্লাহ বলেন, ভারতের প্রধানমন্ত্রী বাবরি মসজিদ ভেঙে রাম মন্দির নির্মাণ করে যে দৃষ্টান্ত দেখিয়েছে, এতে করে সাম্প্রদায়িকতা জট লাগানো হয়েছে। এর প্রভাব সারা বিশ্বের মধ্যে প্রভাবিত হবে।

সংগঠনের সদস্য সাইফুল ইসলাম মুন্না বলেন, মোদি সরকার ভারতের বাবরি মসজিদের পাশে রাম মন্দিরের উদ্বোধন করেছেন আমরা ‘সম্মিলিত কওমি প্রজন্ম’ ব্রাহ্মণবাড়িয়ার পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরে না আসলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সংসদ থেকে নিন্দা প্রস্তাব পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানান তারা। মানববন্ধন চলাকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিল।

 

এই বিভাগের জনপ্রিয়