Comilla TV - The First online TV of Comilla

ব্রাহ্মণবাড়িয়ায় মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৭:১৭ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৯ সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় `সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র`র ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার সকালে শহরের পুরাতন কাচারী প্রাঙ্গনে প্রধান অতিথি থেকে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বেসামরিক বিমান পরিবহ ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ইসলামিক ফাউণ্ডেশনের বোর্ড অব গভর্ণর র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ এবং ইসলামিক ফাউণ্ডেশনের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক (ডিসি) হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ, জেলা জামে মসজিদের খতিব মুফতি বেলায়েতুল্লাহ নূর প্রমুখ।

বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে সারাদেশে বিভিন্ন জেলা এবং উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে এই মডেল মসজিদ নির্মিত হচ্ছে। চারতলা বিশিষ্ট এই `মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র`-এ থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, ইসলামিক গবেষণা কেন্দ্র, গণ শিক্ষা কেন্দ্র, বুক সেল    সেন্টার, প্রতিবন্ধী ইবাদতখানা, অটিজম কর্ণার, রান্নাঘর ও খাবার ঘর, মরদেহ গোসলের কক্ষ, কফিন লোডিং-আনলোডিংয়ের জায়গা, লিফট, খোলা কোর্ট ইয়ার্ড, পুরুষের পাশাপাশি নারীদের নামাজের কক্ষ, সভাকক্ষ, প্রশিক্ষণ কক্ষ, ভিআইপি স্যুট, অতিথি কক্ষ, হেফজখানা ও প্রার্থনা কক্ষসহ আরও অনেককিছু।

১৪ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার টাকা প্রাক্কলন মূল্যের প্রকল্পটি বাস্তবায়ন করছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদপ্তর।

এই বিভাগের জনপ্রিয়