Comilla TV - The First online TV of Comilla

বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরামের আত্মপ্রকাশ

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৫:১৬ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

ক্যাপশন: ‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ এর প্রধান উপদেষ্টা, আহবায়ক ও সদস্য সচিব।

ক্যাপশন: ‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ এর প্রধান উপদেষ্টা, আহবায়ক ও সদস্য সচিব।

‘সততা, ঐক্য, সেবা ও সমৃদ্ধি’- এ স্লোগানকে ধারণ করে বৃহত্তর লাকসামের মুজিব আদর্শে বিশ্বাসী প্রবাসীদের সমন্বয়ে ‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ এর আত্মপ্রকাশ হয়েছে। দেশ-বিদেশে সংগঠনের কার্যক্রমকে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে গঠন করা হয়েছে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি। কমিটিতে পাঁচ জনকে উপদেষ্টা মনোনীত করা হয়েছে।
‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ এর উপদেষ্টা পরিষদে যুক্তরাষ্ট্র প্রবাসী রোটারিয়ান লোকমান হোসেন রাজুকে প্রধান উপদেষ্টা এবং ফ্রান্স প্রবাসী আলমগীর হোসেন অপু, জার্মানী প্রবাসী মহিন আহমেদ মানিক, যুক্তরাজ্য প্রবাসী শফিউল আজম টিটু ও কাতার প্রবাসী সৈয়দ মোজাম্মেল হক মানিককে উপদেষ্টা মনোনীত করা হয়েছে।
আহবায়ক কমিটিতে সৌদি আরব প্রবাসী আনিসুর রহমানকে আহবায়ক ও স্পেন প্রবাসী জহির আহমেদকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে। কমিটিতে ইতালি প্রবাসী আবুল হাসেম, সৌদি আরব প্রবাসী গিয়াস উদ্দিন ইয়াছিন, কুয়েত প্রবাসী আবদুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রবাসী শরীফুল ইসলাম স্বপন, সৌদি আরব প্রবাসী মাসুদ আহমেদ ও মালয়েশিয়া প্রবাসী মঞ্জুরুল হাসানকে যুগ্ম আহবায়ক করা হয়েছে।
আহবায়ক কমিটির সদস্যবৃন্দ হলেন, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী ফরিদ উদ্দিন জামাল, কুয়েত প্রবাসী মীর হোসেন মিরন, কাতার প্রবাসী শাহ্ জামাল খন্দকার, কুয়েত প্রবাসী মিজান শেখ, সৌদি আরব প্রবাসী মাসুদ পারভেজ, সৌদি আরব প্রবাসী তাজুল ইসলাম, বাহরাইন প্রবাসী মোশারফ হোসেন মুশু, মালয়েশিয়া প্রবাসী এরশাদ, বাহরাইন প্রবাসী জসিম রানা, বাহরাইন প্রবাসী খোরশেদ আলম, পর্তুগাল প্রবাসী শাহরিয়ার হোসেন, যুক্তরাজ্য প্রবাসী মোস্তাফিজুর রহমান, ওমান প্রবাসী মনির হোসেন, সৌদি আরব প্রবাসী মাসুদ পারভেজ খান, ইতালি প্রবাসী ফখরুদ্দিন রাজু, সৌদি আরব প্রবাসী রিপন আহমেদ, বাহরাইন প্রবাসী এম.এ কালাম, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী এ.কে.এম মামুন, সৌদি আরব প্রবাসী রহমান, মালয়েশিয়া প্রবাসী মানিক খান, ওমান প্রবাসী মাসুদ রানা, সৌদি আরব প্রবাসী জাফর ইকবাল, কুয়েত প্রবাসী মইনুল ইসলাম উজ্জ্বল, সৌদি আরব প্রবাসী আবদুর রহিম, বাহরাইন প্রবাসী আবদুল জলিল জিকির, কুয়েত প্রবাসী হানিফ, কুয়েত প্রবাসী সাহেদুর রহমান, সৌদি আরব প্রবাসী বাবলু মজুমদার, সৌদি আরব প্রবাসী নজরুল ইসলাম মানিক, সৌদি আরব প্রবাসী শামীম ফরহাদ, সৌদি আরব প্রবাসী জি.এম নুর হোসেন, সৌদি আরব প্রবাসী সবুজ খান, বাহরাইন প্রবাসী খালেদ তসলিম, কুয়েত প্রবাসী ওমর ফারুক, ফ্রান্স প্রবাসী নজরুল ইসলাম, যুক্তরাষ্ট্র প্রবাসী পান্থ সায়ন, যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তার হোসেন, ইতালি প্রবাসী মহিব উল্লাহ, সৌদি আরব প্রবাসী দীন মোহাম্মদ, সৌদি আরব প্রবাসী আমজাদ হোসেন, কুয়েত প্রবাসী ইউসুফ ফারুক, সৌদি আরব প্রবাসী আবদুল মমিন ও সৌদি আরব প্রবাসী জহিরুল ইসলাম।
‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ এর আহবায়ক আনিসুর রহমান ও সদস্য সচিব জহির আহমেদ জানান, বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানত বৃহত্তর লাকসামের শিক্ষিত, মেধাবী ও মানবিকতা সম্পন্ন প্রবাসীদের আন্তরিকতা, বিশ্বাস ও ভালোবাসায় ‘বৃহত্তর লাকসাম প্রবাসী আওয়ামী ফোরাম’ আত্মপ্রকাশ হয়েছে। প্রবাসীদের মধ্যে পারস্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলাই আমাদের মুল লক্ষ্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের পাশাপাশি সামাজিক-স্বেচ্ছাসেবী কর্মকান্ডে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাবে বলে তারা আশা প্রকাশ করেন।