Comilla TV - The First online TV of Comilla

পবিত্র শবে বরাতে বাসায় বসে ইবাদত করুন : ইফা

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৮:৩১ পিএম, ৪ এপ্রিল ২০২০ শনিবার

সায় অবস্থান করে পবিত্র শবে বরাতের ইবাদত করার অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।  করোনা ভাইরাস পরিস্থিতিতে সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে এই নির্দেশনা মানার আহবান জানানো হয়েছে।

আগামী বৃহস্পতিবার রাতে দেশে পবিত্র শবে বরাত পালিত হবে। এ রাতে মানুষ মসজিদে গিয়ে জামাতে নামাজ আদায়, ওয়াজে অংশ নেয়া, নফল নামাজ আদায়, দোয়ায় অংশ নেয়া, কবর জিয়ারতসহ বিভিন্ন ইবাদাত করেন। বায়তুল মোকাররমেও ওয়াজ ও রাতব্যাপী ইবাদাত ও দোয়ার আয়োজন করে আসছে।

ইফা মহাপরিচালক আনিস মাহমুদ শনিবার এক বিজ্ঞপ্তিতে বলেন, এই সঙ্কটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত করোনা ভাইরাস সম্পর্কিত দিক নির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা মান্য করে ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসস্থানে বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসের বিস্তৃতি রোধকল্পে সরকার সকল সরকারি বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সব ধরনের সামাজিক/রাজনৈতিক/ধর্মীয় জনসমাগমে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।সকলকে হোম কোয়ারেন্টিন পালন করতে কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্তের ফরজ নামাজে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহবান করা হয়েছে। অযু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার অনুরোধ করা হয়েছে।

এর আগে দ্ইু দফায় আলেমদের সঙ্গে বৈঠক করে ইফা মুসল্লিদের ঘরে নামাজ পড়ার পরামর্শ দিয়ে মসজিদে মুসল্লি উপস্থিতি সীমিত রাখার আহবান জানায়। করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা করেন এমন ব্যক্তিসহ সবধরণের অসুস্থ্, বয়স্ক, শিশু ও বিদেশফেরতদের মসজিদে যেতে বারণ করে।

এই বিভাগের জনপ্রিয়