Comilla TV - The First online TV of Comilla

দাউদকান্দিতে বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ এবং আহত ১১

ওমর ফারুক মিয়াজী

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৮:০৩ পিএম, ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার

 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার গৌরীবপুর বাসস্ট্যান্ডে মত মত এক্সপ্রেসের একটি বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে ২জন নিহত এবং ১১ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডের নিকটে। অগ্নিদগ্ধ হয়ে নিহত দুই যাত্রী পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঢাকা থেকে আগত মতলবের বাবুরহাট গামী মতলব এক্সপ্রেস এর একটি বাস সন্ধ্যায় গৌরিপুর বাসস্ট্যান্ডের নিকটে যাত্রী নামার জন্য থামালে হঠাৎ করে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়।

আগুন লাগার সাথে সাথে গাড়ির চতুর্দিকে আগুন ভিতরের ছড়িয়ে পড়ে। এ সময় গাড়িতে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করে গাড়ি থেকে নামার চেষ্টা করে। তারমধ্যে ভিতরে দুজন যাত্রী আটকে অগ্নিদগ্ধ হয়ে পুড়ে যায়। আগুনের লেলিহান শিখা আরো ১১ জন যাত্রী মারাত্মকভাবে আহত হয়। পরে দাউদকান্দির থেকে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে যাত্রীদের উদ্ধারের করে এবং গাড়িটির আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার পর অগ্নিদগ্ধ দুজনকে গাড়ির ভিতরে থেকে বের করা হয়। অগ্নিদগ্ধ হয়ে আহত ১১জন যাত্রীর মধ্যে দুইজনকে গৌরীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারাত্মকভাবে অগ্নিদগ্ধ ৯ জনকে ঢাকা বাণ ইউনিট হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়।

বাসে আগুন লাগার খবর শুনে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর অব মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি হাইওয়ে পুলিশ মডেল থানা পুলিশ এবং গৌরীপুর ফাঁড়ির পুলিশ যৌথ উদ্যোগে ও দলীয় নেতাকর্মীদের নিয়ে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শাহীনুর আলম সুমন বলেন, বাসে অগ্নিদগ্ধ হওয়া ১১ জন যাত্রীর মধ্যে দুইজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় নয় জনকে ঢাকা বার্ন ইউনিট হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে তাদের মধ্যে ৫জনের অবস্থা গুরুতর বলে তিনি বলেন।

 

এই বিভাগের জনপ্রিয়