Comilla TV - The First online TV of Comilla

তিতাসের পলাশ ওমানে প্রথম শ্রেণির ক্রিকেটার

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০২:৫৯ পিএম, ২২ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার




তিতাস উপজেলার বলারামপুর ইউনিয়নের নাগেরচর গ্রামের রহমান মিয়ার ছেলে আমিনুল ইসলাম পলাশ জীবন বেঁচে থাকার তাগিদে চার বছর আগে পারি দিয়েছিলেন মধ্যে প্রাচ্যের দেশ ওমানে।

মেধা আর ইচ্ছা শক্তি কারণেই পলাশ প্রবাসে এখন প্রথম শ্রেণির ক্রিকেটার। ছোট বেলা স্বপ্ন ছিল বড় ক্রিকেটার হবে। দারিদ্রতার কষাঘাতে তা সম্ভভ হয়নি। পরিশ্রম আর ইচ্ছা শক্তির কারণে পলাশের সেই স্বপ্ন পূর্ণ হয়েছে মধ্যেপ্রাচ্যের দেশ ওমানে। ওমানে রাজধানী মসকটে প্রিমিয়ার ও প্রথম বিভাগ ক্রিকেট লীগে সফল খেলোয়ারের নাম আমিনুল ইসলাম পলাশ।

জানা যায়, ওমানে যে কোম্পানী শ্রমিক হয়ে সেই দেশে গিয়ে ছিলেন আমিনুল ইসলাম পলাশ। সেই কোম্পানী খেলোয়ার হয়ে প্রীতি ম্যাচে খেলার সুযোগ পেয়ে তাক লাগিয়ে দেন সেই দেশের দর্শকদের। পরে কাজের ফাকে ফাকে বিভিন্ন কোম্পানী হয়ে খন্ডকালিন ক্রিকেট খেলায় সুযোগ পান।

সেই সুযোগ কাজে লাগিয়ে ওমানের দ্বিতীয় শ্রেণির ক্লাবে খেলার সুযোগ পান। এক বছর সুনামের সাথে দ্বিতীয় বিভাগ ক্রিকেট খেলার পর ডাক পায় প্রথম শ্রেণির ক্রিকেট লীগে। ওমানের বিভিন্ন ক্লাবে দাপটের সাথে ক্রিকেট খেলে আমিনুলুল ইসলাম পলাশ অনেক অনেক অর্থ ও পুরুস্কার পায় পলাশ। সুনামের সাথে খেলার কারণেই বর্তমানে ওমানের প্রথম শ্রেণির ক্লাব, ওমানের বেঙ্গল টাইগারর্স ক্লাব দলের পেসার ও ডানহাতি ব্যাডস্ম্যান এই তরুন সদস্য বাংলাদেশের আমিনুল।

আমিনুলের সাথে আলাপকালে তিনি জানান, ছোট বেলায় ক্রিকেটার হয়ে বিভিন্ন গ্রামের খেলেছেন আমিনুল ইসলাম পলাশ। কিন্তুক ভাল গাইড না থাকায় জীবনের তাগিদে পাড়ি দিয়েছি প্রবাসে। আমার কোম্পানীর প্রতি ম্যাচে ভাল খেলে দর্শকদের মন জয় করারর কারণেই ওমানের রাজধানী মসকটে প্রথম বিভাগ ক্রিকেট লীগে খেলার সুযোগ পেয়েছি। আমি চাই আমার মেধা আর ইচ্ছা শক্তি দিয়ে আমার জম্মভূমি বাংলাদেশে অথবা ওমানের জাতীয় দলে সুযোগ পেলেই আমার পরিশ্রম স্বার্থক হবে।

এই বিভাগের জনপ্রিয়