Comilla TV - The First online TV of Comilla

তনু হত্যা মামলার তদন্তে এবার পিবিআই

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:১৯ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

দীর্ঘ সময় পর পিবিআইতে হস্তান্তর করা হলো কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যা মামলাটি। বিগত চার বছরে আইনশৃঙ্খখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট মামলাটির তদন্ত করে। এবার তদন্ত সংস্থার পরিবর্তন করা হলো।

আজ মঙ্গলবার সকালে আলোচিত তনু হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক।

তনুর বাবা ইয়ার হোসেন বলেন, ‘এতদিন মামলাটি সিআইডতে ছিল। পিবিআইতে মামলাটি হস্তান্তর করার পর পিবিআইয়ের সদস্যরা কুমিল্লা সেনানিবাসে আসেন। গত ১৫ নভেম্বর তারা ঢাকা থেকে কুমিল্লায় আসে। তারা নাকি ঘটনাস্থল ঘুরে দেখেছে। আমাদেরকে জানিয়েছে মামলাটি এখন পিবিআই তদন্ত করবে। ’

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফেরেনি তনু। পরে স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার কাছাকাছি সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তার মরদেহ পান। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক নিহত তনুর বাবা ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

থানা পুলিশ ও ডিবির পর ২০১৬ সালের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় সিআইডি কুমিল্লা। তনুর দুই দফা ময়নাতদন্তে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ মৃত্যুর সুস্পষ্ট কারণ উল্লেখ করেনি।