Comilla TV - The First online TV of Comilla

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে: সরকার মন্ত্রী

ফারুক আল শারাহ

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৯:২৬ পিএম, ১৬ অক্টোবর ২০২০ শুক্রবার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০২০ সালের বাংলাদেশ হতো এশিয়ার সুইজারল্যান্ড। কিন্তু ১৯৭৫’র ১৫ আগষ্ট ক্ষমতালোভী ঘাতকদল বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে ভেঙ্গে দিয়েছে। তবে জাতির পিতার কণ্যা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন। অচিরেই বাংলাদেশ সিঙ্গাপুর-হংকং এর মত উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সেদিন বেশী দূরে নয়।
শুক্রবার (১৬ অক্টোবর) লাকসাম পৌর শহরের বাইপাস এলাকায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে। আধুনিক বিশ্বের সাথে পাল্লা দিয়ে যথাযথ স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার কাজ করছে। বর্তমান সরকারের আমলে যোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য প্রযুক্তিসহ সকল সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের খাদ্য ঘাটতি নেই। নিজেদের চাহিদা মিটিয়ে আমরা খাদ্যবিদেশে রপ্তানী করতে সক্ষমতা অর্জন করেছি।
স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, সড়ক-মহাসড়কসহ সকল উন্নয়ন কর্মকান্ডে গুণগতমানের কাজ চাই। সরকারি কর্মকর্তা থেকে শুরু করে ঠিকাদার কেউ দায়িত্বে অবহেলা করতে পারবেন না। এখন উন্নয়ন কাজে কাউকে চাঁদা দিতে হয় না। যথাযথমানের কাজ না করলে বিল আটকে যাবে। কেউ দুর্নীতিতে জড়ালে ছেড়ে দেয়া হবে না।
সর্বস্তরের জনপ্রতিনিধিদেরকে জনবান্ধব হওয়ার নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, জনগণ কাউকে জোর করে জনপ্রতিনিধি বানায়নি। আপনারাই স্বেচ্ছায় তাদের দুয়ারে দুয়ারে ভোটের জন্য গিয়েছিলেন। তাই নির্বাচিত হওয়ার পর জনগণের আমানত রক্ষা ও যথাযথ সেবা করাও আপনার দায়িত্ব। ইতোমধ্যে আপনারা দেখেছেন দেশব্যাপী দুর্নীতির দায়ে শতাধিক জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয়েছে। অতএব এই শতাধিক জনপ্রতিনিধির পরিণতি দেখে সারা দেশের সর্বস্তরের জনপ্রতিনিধিরা শিক্ষা নিতে হবে।
যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে ও লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ফজলুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম, মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী সহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাবৃন্দ।
একইদিন লাকসাম-পেয়ারাপুর, সামনির পুল ও নওয়াব ফয়জুন্নেছা কলেজ সংলগ্ন এলাকায় ডাকাতিয়া নদীর উপর দৃষ্টিনন্দন ব্রীজ নির্মাণ, পৌর ভবনে বঙ্গবন্ধু কর্ণার, পৌর ভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন এবং ডাস্টবিন প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম।
স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম সকালে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

এই বিভাগের জনপ্রিয়