Comilla TV - The First online TV of Comilla

চাঁদপুরে ছুটি না নিয়ে ইউপি চেয়ারম্যান সেলিম খানের বিদেশ ভ্রমণ

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০২:০১ পিএম, ১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার | আপডেট: ০৩:২০ পিএম, ১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার


চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খান ছুটি না নিয়ে বাংলাদেশ ত্যাগ করেছেন।  বর্তমানে ইউনিয়ন কার্যালয়ে সকল কার্যক্রম বন্ধ থাকায় জনগণ সেবা থেকে বঞ্চিত হয়েছে।


 ইউপি চেয়ারম্যান সেলিম খানের ছোট মেয়ে কিছুদিন পূর্বে করোনাকালীন সময়ে বিয়ে দিলেও ঘটা করে অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেন। মেয়ের বিয়ের অনুষ্ঠানের কাপড় ও অন্যান্য সামগ্রী কিনার জন্যে তিনি সিঙ্গাপুর অবস্থান করছে বলে জানা গেছে।
১৫ দিন পূর্বে ইউপি চেয়ারম্যান সেলিম খান ছুটির দরখাস্ত করলেও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তার ছুটি মঞ্জুর না করায় তিনি গোপনে ছুটি না নিয়ে দেশের বাইরে গিয়েছেন।
 এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল আল মাহমুদ জামান জানান,ছুটি না নিয়ে কোনো অবস্থাতেই একজন চেয়ারম্যান দেশের বাইরে যাওয়ার সুযোগ নেই। যদি ইউপি চেয়ারম্যান সেলিম খান এমন কাজটি করে থাকে তাহলে খবর নিয়ে জেনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

স্থানীয় একাধিক এলাকাবাসী জানায়, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন সম্রাট আটক হওয়ার পর থেকে তার সহযোগী চেয়ারম্যান সেলিম খান ছুটি না নিয়ে ৪০ এলাকা ছাড়া ছিলো। কয়েকদিন পর এলাকায় আসলেও দুদকের অনুসন্ধান টের পেয়ে কোন এক অ‌লৌ‌কিক ক্ষমতা ব্যবহার ক‌রে আবারও পালিয়েছে।


গুচ্ছগ্রাম প্রকল্পে ঘর বরাদ্দে ঘুষ গ্রহণ ও অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করায় এ দিন চাঁদপুরে অভিযান চালিয়েছে দুদক। দুদক থেকে এসব তথ্য পাওয়া গেছে।
জানা গেছে, বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ কমিশন আমলে নিয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।


অভিযোগ সূত্রে জানা যায়, চাঁদপুর সদরের ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম খান এক সময় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গত কয়েক বছরের ব্যবধানে সেলিম খান অবৈধভাবে অঢেল সম্পদের মালিক হন তিনি। 


চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

এই বিভাগের জনপ্রিয়