Comilla TV - The First online TV of Comilla

গভীর রাতে শ্বশুরবাড়িতে খুনি মাজেদকে দাফন

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০২:০৮ পিএম, ১২ এপ্রিল ২০২০ রবিবার

 

ফাঁসির দণ্ড কার্যকরের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আবদুল মাজেদের মরদেহ নারায়ণগঞ্জের সোনাগাঁওয়ে দাফন করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) ভোরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর গ্রামে তার শ্বশুরবাড়ি এলাকায় স্কুলের পাশে কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।


এর আগে রাত ১২টা ১ মিনিটে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আব্দুল মাজেদের ফাঁসির দণ্ড কার্যকর করা হয়। ফাঁসি কার্যকরের পর সব আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধুর খুনির লাশ ভোলায় নিয়ে পারিবারিক করবস্থানে তাকে দাফনের কথা চিল। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ ঘোষণা দেয় ভোলায় বঙ্গবন্ধুর খুনিকে দাফন করতে দেয়া হবে না।

দাফনের বিয়য়টি নিশ্চিত করে সোনারগাঁও উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম গণমাধ্যমকে জানান, মাজেদের দাফন প্রক্রিয়া সম্পন্ন কেন্দ্রীয়ভাবে করা হয়েছে। স্থানীয় প্রশাসনকেও তা জানানো হয়নি। সকালে এ খবর শুনে তিনি খোঁজ নিয়ে বিভিন্নজনের মাধ্যমে জানতে পারেন রাত ৩টায় মাজেদের মরদেহ অ্যাম্বুলেন্সে করে এনে দাফন করে চলে যায়।

 

২০১০ সালের ২৭ জানুয়ারি রাতে সৈয়দ ফারুক রহমান, বজলুল হুদা, এ কে এম মহিউদ্দিন আহমেদ, সুলতান শাহরিয়ার রশিদ খান ও মুহিউদ্দিন আহমেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ খুনি এখনো পালিয়ে আছেন। তাদের মধ্যে এস এইচ এম বি নূর চৌধুরী কানাডায় ও এ এম রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। অন্য তিনজন খন্দকার আবদুর রশিদ, শরিফুল হক ডালিম ও মোসলেম উদ্দিনের অবস্থান সম্পর্কে সরকারের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। এ ছাড়া ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আরেক আসামি আজিজ পাশা ২০০২ সালে পলাতক অবস্থায় জিম্বাবুয়েতে মারা যান।

এই বিভাগের জনপ্রিয়