Comilla TV - The First online TV of Comilla

কুমেক হাসপাতাল করোনা ইউনিটে দৈনিক গড়ে পাঁচজনের মৃত্যু

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৪:১৭ পিএম, ৩০ জুলাই ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল (কুমেক) এর করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি নিয়ে ৬ জন মারা গেছেন। এর মধ্যে তিনজন পুরুষ ও তিনজন নারী। এ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫৫ দিনে মারা গেছেন ২৭৫ জন। দৈনিক গড়ে মারা গেছেন ৫ জন।

গত ৩ জুন হাসপাতালটি চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়ার তথ্য প্রকাশ করে আসছে। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন। হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত (কোভিড-১৯) ইউনিট সূত্রে জানা গেছে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শ্বাসকষ্ট, জ্বর, সর্দি নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)-তে কুমিল্লা সেনানিবাস এলাকার এক জন, দেবীদ্বার উপজেলার ২ জন, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার এক জন , ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার এক জন, চৌদ্দগ্রাম উপজেলার এক জন, এ নিয়ে আজ মোট মৃত্যু ৬ জন।

জানা যায়, গত ৩ জুন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের কার্যক্রম শুরু করা হয়। প্রথম দিকে আইসিইউ ওয়ার্ডে ১০টি বেড দিয়ে কার্যক্রম শুরু হলেও বর্তমানে আইসিইউতে বেড রয়েছে ১৮টি ও ১১টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে।

হাসপাতালের সভাপতি ও স্থানীয় এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ৩ টি আইসিইউ বেড প্রদান করেন। ইস্পাহানী ও নাভানা গ্রুপ, প্রবাসী শিল্পপতি নূরুল ইসলাম ও সিআইপি আবুল কালাম এর পক্ষ থেকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও মাস্ক সহ এমপি বাহারের মাধ্যমে হাসপাতালে প্রদান করা হয়। চিকিৎসা সেবা উন্নয়নে আধুকায়ন করা হলেও জটিল রোগীদের বাঁচানো যাচ্ছে না বলে জানান চিকিৎসা সংশ্লিষ্টরা।

এই বিভাগের জনপ্রিয়