Comilla TV - The First online TV of Comilla

কুমিল্লায় করোনায় প্রাণ গেল আরো ১ জনের: নতুন আক্রান্ত ৫২

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৫:৫৪ পিএম, ৮ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার


কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন আরো ১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৬ জনে দাঁড়িয়েছে। জেলায় নতুন করে আরো ৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় করোনা সংক্রমিত রোগীর সংখ্যা হলো ৮,৭১২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৮৬০ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, মঙ্গলবার (৮ ডিসেম্বর) কুমিল্লায় ৩৮৫টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৫২ জনের পজিটিভ ও ৩৩৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ৩১ জন, আদর্শ সদর ৪ জন, বরুড়া ৪ জন, ব্রাক্ষণপাড়া ৩ জন, লাকসাম ৩ জন, চান্দিনা ২ জন, নাঙ্গলকোট ২ জন, দেবিদ্বার ১ জন, মনোহরগঞ্জ ১ জন ও দাউদকান্দি উপজেলার ১ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১ জন মৃত্যুবরণ করেছেন। ৭০ বছর বয়সী বৃদ্ধের আদর্শ সদর উপজেলায়।
জেলায় একদিনে ৩৮ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন। তাদের মধ্যে সিটি করপোরেশন ২৩ জন, লাকসাম ১০ জন, নাঙ্গলকোট ৩ জন, আদর্শ সদর ১ জন ও দেবিদ্বার উপজেলায় ১ জন।
সূূত্রে জানা যায়, মঙ্গলবার (৮ ডিসেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯৩টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৫,৩৭২টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৪,৮৭৮টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৪৯৪টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৭১২ জন এবং নেগেটিভ ৩৬,১৬৬টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৪৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৮৬০ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৬০৬ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

এই বিভাগের জনপ্রিয়