Comilla TV - The First online TV of Comilla

কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে একদিনে ৩ জনের মৃত্যু

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৬:১৭ পিএম, ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরো ৩ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৭ জন। জেলায় নতুন করে আরো ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা হলো ৮,৪৯৬ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪৯৯ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় ১৭২টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৪১ জনের পজিটিভ ও ১৩১টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ২০ জন, বুড়িচং ৬ জন, আদর্শ সদর ৩ জন, বরুড়া ৩ জন, মুরাদনগর ৩ জন, তিতাস ২ জন, মনোহরগঞ্জ ১ জন, হোমনা ১ জন, চান্দিনা ১ জন ও দেবিদ্বার উপজেলায় ১ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৩ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে পুরুষ ২ জন ও মহিলা ১ জন। মৃতদের মধ্যে রয়েছেন, সিটি করপোরেশনের ৭০ বছর বয়সী বৃদ্ধা, দেবিদ্বারের ৭৬ বছর বয়সী বৃদ্ধা ও হোমনা উপজেলার ৬৫ বছর বয়সী বৃদ্ধা। জেলায় একদিনে ৮ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। তাদের মধ্যে সিটি করপোরেশন ৫ জন ও আদর্শ সদর উপজেলার ৩ জন।
সূূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯৯টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৪,১৮৪টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪৩,৭৪৯টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৪৩৫টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৪৯৬ জন এবং নেগেটিভ ৩৫,২৫৩টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৩৭ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪৯৯ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৭৬০ জন। কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

 

এই বিভাগের জনপ্রিয়