Comilla TV - The First online TV of Comilla

কুমিল্লায় একদিনে করোনা আক্রান্ত ৪৮

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৭:৫২ পিএম, ১৪ মে ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ৩৫ জনসহ একদিনে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৯ জনে। বৃহস্পতিবার জেলার ডেপুটি সিভিল সার্জন ডা.মো. শাহাদাত হোসেন এ তথ্য জানান। 

জেলার করোনার পরিস্থিতি নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান বলেন, নারায়ণগঞ্জফেরত ওই ব্যবসায়ী যখন আক্রান্ত হয়ে দেবিদ্বারে আসে তখন যদি দেবিদ্বারকে পুরোপুরি লকডাউন করা হতো, তাহলে জেলার বিভিন্ন উপজেলায় করোনা আজ এত বিস্তার লাভ করতে পারতো না। আমরা প্রশাসনিকভাবে দেবিদ্বারকে কার্যকর লকডাউন করতে পারিনি।

জানা যায়, দেবিদ্বারের ১১ গ্রাম বাজার সংলগ্ন মুগসাইর নামে একটি গ্রামে একদিনেই আক্রান্ত ১৫ জনসহ এ উপজেলায় বৃহস্পতিবার মোট আক্রান্ত হয়েছেন ৩৫ জন। এর মধ্যে তিনজন পুলিশ সদস্যও রয়েছেন। 

এছাড়া দাউদকান্দি ২, চান্দিনা ১, হোমনা ১, ব্রাক্ষনপাড়া ৩, বুড়িচং ১, মুরাদনগর ৩, লালমাই ১ এবং মনোহরগঞ্জে ১ জন আক্রান্ত হয়েছেন।

কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস জানায়, এ পর্যন্ত কুমিল্লা থেকে মোট ৪ হাজার ২২৪ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৪ হাজার ১৪ জনের। পজিটিভ এসেছে ২১৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৩৯ জন। মারা গেছেন ৯ জন।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ কবির জানান, গত বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান মুগসাইর গ্রামের ফল বিক্রেতা লিল মিয়া। রোববার লিল মিয়ার পরিবার ও প্রতিবেশীসহ ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার রাতে ওই ১৫ জনের করোনা পজিটিভ আসে। ওই গ্রামটি সম্পূর্ণ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া একইদিনে দেবিদ্বার থানার তিন পুলিশ সদস্য ও উপজেলার বিভিন্ন গ্রামের মোট ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, করোনা শনাক্ত ৬১ জনের মধ্যে ৭ জন মারা গেছেন। ৩ জন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন এবং
বাকি ৫১ জন হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

দেবিদ্বারে কেন আক্রান্তের সংখ্যা এত বেশি এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ফল ব্যবসায়ী লিল মিয়া ফেনী থেকে তরমুজ আনতে গিয়ে করোনায় আক্রান্ত হন। পরবর্তীতে তার থেকে পরিবার ও প্রতিবেশীরা আক্রান্ত হন বলে ধারণা করা হচ্ছে।
 

এই বিভাগের জনপ্রিয়