Comilla TV - The First online TV of Comilla

কুমিল্লায় আরো ২২ জন করোনায় আক্রান্ত: সর্বমোট ৮,৩১২

ফারুক আল শারাহ

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৭:৩৬ পিএম, ১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লায় একদিনে আরো ২২ জনের করোনা শনাক্ত হয়েছেন। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৮,৩১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৩১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪২৮ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কুমিল্লায় ১১৯টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ২২ জনের পজিটিভ ও ৯৭টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ১৬ জন, বুড়িচং ৩ জন, চৌদ্দগ্রাম ২ জন ও চান্দিনা উপজেলার ১ জন। জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। একই সময়ে সুস্থ হয়েছেন ১৬ জন। তারা সকলে সিটি করপোরেশন এলাকার।
সূূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ২৩৪ জনের। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৪৩,২৮৭টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৪২,৮৭৮টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৪০৯টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৮,৩১২ জন এবং নেগেটিভ ৩৪,৫৬৬টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৩১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭,৪২৮ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ৬৫৩ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

এই বিভাগের জনপ্রিয়