Comilla TV - The First online TV of Comilla

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য আটক

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০২:৫৪ পিএম, ১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

কুমিল্লা শহরের বিভিন্ন স্থান থেকে পাসপোর্ট দালাল চক্রের চার সক্রিয় সদস্য আটক। বিপুল পরিমাণ পাসপোর্ট, নকল সীলমোহর ও নগদ অর্থ উদ্ধার।

র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১৪ অক্টোবর বিকালে কুমিল্লা নগরীর মনোহরপুর এবং নোয়াপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের চারজন সক্রিয় সদস্যকে আটক করা হয়।

 

আটক হওয়া দালালরা হলেন কুমিল্লা জেলার কোতয়ালি থানার মনোহরপুর গ্রামের মৃত আব্দুল মতিন খাঁনের ছেলে মোঃ আতিক খাঁন (৩৫), কুমিল্লা সদরের নোয়াপাড়া গ্রামের মৃত লাল মিয়া মেম্বারের ছেলে মোঃ ইকবাল হোসেন (৫০), কুমিল্লার বুড়িচং থানার গণেশপুর গ্রামের মৃত আফিল উদ্দিনের ছেলে মোঃ আবুল কালাম আজাদ (৪৮) এবং কুমিল্লা সদরের নোয়াপাড়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কাজী মিনহাজ উদ্দিন @ মিনু (৩০)।এ সময়ে আটক হওয়া দালালদের কাছ থেকে থেকে মোট ৪৩৬ টি পাসপোর্ট, নগদ ১ লক্ষ ৪৪ হাজার টাকা এবং পাসপোর্ট তৈরীর বিপুল পরিমাণ কাগজপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে আটককৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভ‚ক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

এসব দালালদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

এই বিভাগের জনপ্রিয়