Comilla TV - The First online TV of Comilla

করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু

কুমিল্লা টিভি ডেস্ক

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৩:৫০ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৩:৫৩ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ২৫৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে আরো দুই হাজার ২১২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট চার লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৭৪৯ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৫২ হাজার ৮৯৫ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৯৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৬০২টি। এ পর্যন্ত দেশে মোট ২৫ লাখ ৭২ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী নয়জন। দেশে এ পর্যন্ত করোনায় পুরুষ মারা গেছে চার হাজার ৮১৩ জন এবং নারী এক হাজার ৪৪১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ষাটোর্ধ্ব ২৪ জন মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে তিনজন, বরিশাল দুজন, সিলেট দুজন এবং রংপুর বিভাগে পাঁচজন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছে।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের জনপ্রিয়