Comilla TV - The First online TV of Comilla

করোনায় একদিনে ২ মৃত্যু কুমিল্লায়: আক্রান্ত ১১

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৬:৪৪ পিএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ২ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৫ জনে দাঁড়িয়েছে। জেলায় নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা হলো ৯,২২২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,৬৯২ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কুমিল্লায় ৭৪টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ১১ জনের পজিটিভ ও ৬৩টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ৮ জন, বুড়িচং ২ জন ও আদর্শ সদর উপজেলায় ১ জন।

জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ১জন পুরুষ ও অন্যজন মহিলা। মৃতদের মধ্যে সিটি করপোরেশনের ৬৯ বছর বয়সী বৃদ্ধ ও বুড়িচং উপজেলার ৬০ বছর বয়সী বৃদ্ধা রয়েছেন। জেলায় একদিনে ১ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন।

সূূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১২১টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৫১,৫৬৯টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৫১,৩০০টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ২৬৯টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৯,২২২ জন এবং নেগেটিভ ৪২,০৭৮টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৭৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,৬৯২ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ২৫৫ জন।

কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মৃত্যুর কারণ বিশ্লেষণে দেখা গেছে, শতকরা ৮০ থেকে ৮৫ শতাংশ করোনা আক্রান্ত রোগী পূর্ব থেকেই উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি, শ্বাসকষ্ট, অ্যাজমা, হৃদরোগ সহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন।
তিনি আরো বলেন, যারা এসব জটিল রোগে ভূগছেন তাদেরকে চলাফেরায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত। করোনামুক্ত থাকার জন্য যা করনীয় তার সবটাই মেনে চলতে হবে। আর তারা আক্রান্ত না হলে মৃত্যুর হারও অনেক কমে আসবে।

 

এই বিভাগের জনপ্রিয়