Comilla TV - The First online TV of Comilla

করোনায় আরো ২ জনের মৃত্যু কুমিল্লায়: নতুন আক্রান্ত ৯

ফারুক আল শারাহ:

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৭:৫১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে সর্বমোট মৃত্যুবরণ করেছেন ২০৩ জন। জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ জন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭,৪২৯ জন। আরো ৩ জন সুস্থ হওয়ায় সর্বমোট সুস্থ হলো ৬,০৮৮ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, শনিবার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লায় ১১০টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৯ জনের পজিটিভ ও ১০১টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সিটি করপোরেশন ৭ জন, বুড়িচং ১ জন ও আদর্শ সদর উপজেলায় ১ জন।
জেলায় একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে একজন পুরুষ ও অন্যজন মহিলা। মৃতদের মধ্যে সিটি করপোরেশনের ৮৬ বছর বয়সী বৃদ্ধা ও চান্দিনা উপজেলার ৬৫ বছর বয়সী বৃদ্ধ রয়েছেন।
জেলায় একদিনে ৩ জন সুস্থ হয়েছেন। তাদের সকলেই সিটি করপোরেশন এলাকার।
সূত্রে জানা যায়, শনিবার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩৯টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৩৬,৮০৬টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৩৬,১৩৮টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৬৬৮টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৭,৪২৯ জন এবং নেগেটিভ ২৮,৭০৯টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২০৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬,০৮৮ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ১,১৩৮ জন।
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, করোনাভাইরাস থেকে পরিত্রাণ পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। নিজে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি অন্যদেরকে তা মেনে চলতে উদ্বুদ্ধ করতে হবে। সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব।

এই বিভাগের জনপ্রিয়