Comilla TV - The First online TV of Comilla

কমেছে পেঁয়াজের দাম, ফিরেছে স্বস্তি

কুমিল্লা.টিভি

প্রকাশিত : ০৮:৫২ পিএম, ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

হিলি স্থলবন্দরের ভারত থেকে আমদানি করা আড়ত ও খুচরা বাজারে পেঁয়াজের দাম করেছে। এক সপ্তাহ ব্যবধানের পেঁয়াজের দাম কমেছে কেজি প্রতি ৫ থেকে ৭ টাকা। এর আগে, প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছিল ২০ থেকে ২৫ টাকা দরে।

মঙ্গলবার (১১ আগস্ট) হিলির বিভিন্ন আড়ত ও খুচরা বাজারে গিয়ে দেখা গেছে, বাজারগুলোতে ১৪ থেকে ১৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছে ব্যবসীয়রা। তারা জানিয়েছে, করোনায় বেচা-বিক্রি কম। তাই গোডাউনে মজুদ রাখা পেঁয়াজগুলো পচে যাচ্ছে। এমন পরিস্থিতিতে তা বিক্রি করতেই দাম কমানো হয়েছে।

আমদানিকারক জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে ক্রেতা সংকট থাকায় গোডাউনে পেঁয়াজ মজুত করে রাখা হয়েছিল। এখন অতিরিক্ত গরমে পেঁয়াজের গুণগত মান নষ্টের আশঙ্কায় কম দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে, পেঁয়াজের দাম কমায় কিছুটা স্বস্তি ফিরেছে তাদের মাঝে খুচরা ক্রেতাদের মাঝে। এরকম কম দাম থাকলে ভালো হবেও মনে করছে তারা।

কয়েকজন পাইকার জানান, এখন হিলি বাজারে পেঁয়াজের দাম আগের থেকে কমেছে। আগে যে পেঁয়াজ কিনেছি ২২ থেকে ২৫ টাকায়, সেই পেঁয়াজ এখন কিনছি ১৪ থেকে ১৫ টাকায়। কম দামে কিনে বাজারে গিয়ে কম দামে বিক্রি করতে পারব।